বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:২২

শিরোনাম :
মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ!
বরিশালে অতিরিক্ত দামে ডাব বিক্রি করে জরিমানা গুনতে হল পাঁচ ব্যবসায়ীকে

বরিশালে অতিরিক্ত দামে ডাব বিক্রি করে জরিমানা গুনতে হল পাঁচ ব্যবসায়ীকে

dynamic-sidebar

খবর বরিশাল ডেস্ক // ডেঙ্গু রোগীদের চিকিৎসায় সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো ফ্লুইড ম্যানেজমেন্ট। ডেঙ্গুর ভয়াবহতার কারণে দেশের প্রায় সবখানেই ডাবের চাহিদা এখন আকাশচুম্বী। আর এই ডেঙ্গুর ঘাড়ে ভর করে ডাবের দাম বেড়েছে দুই থেকে তিন গুণ। বরিশালেও বেতিক্রম নয়।

 

স্বাভাবিক সময়ের ৫০ থেকে ৬০ টাকার ডাব এখন কিনতে হচ্ছে ১৫০ থেকে ২০০ টাকায়। এ নিয়ে বিভিন্ন গনমাধ্যমে ফলাও করে সংবাদ প্রকাশের পর টনক নড়েছে প্রশাসনের। যদিও প্রাথমিকভাবে ডাব বিক্রেতাদের অতিরিক্ত দামের ব্যাপারে সতর্ক করেছিল প্রশাসন। কিন্তু প্রশাসনের দেয়া সতর্কতাকে তোয়াক্কা না করে তারা অধিক মূল্যে ডাব বিক্রি চালিয়ে যান তারা। তারই ধারাবাহিকতায় শনিবার বরিশাল নগরীর শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও ইসলামিয়া হাসপাতালের সামনে অভিযান পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

 

এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের অপরাধে পাঁচ ডাব বিক্রেতাকে ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।এছাড়া একটি হোটেল ও একটি ফার্মেসি ব্যবসা প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক অপূর্ব অধিকারী ও সহকারী পরিচালক সাফিয়া সুলতানা। অভিযানের সার্বিক কার্যক্রমে সহযোগিতা করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের একটি টিম। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বরিশাল কার্যালয়ের পরিচালক অপূর্ব অধিকারী বলেন,কিছু অসাধু ব্যবসায়ীরা অযথা ডাবে মূল্য বৃদ্ধি করেছে।

 

তারা গড়ে ৮০-৯০ টাকায় ডাব কিনে ডাবল দামে বিক্রি করছে। তিনি আরো বলেন,‘আমাদের বাজার তদারকি অভিযান অব্যহত রয়েছে। অযথা কেউ মূল্য বৃদ্ধি করবে তা হবে না।ভোক্তা অধিকার ক্ষুন্ন হয় এমন কোন ঘটনা ঘটলে প্রমানসহ লিখিত অভিযোগে অবগত করুন বা ১৬১২১ নম্বরে যোগাযোগ করুন। অভিযোগ প্রমানিত হলে আমরা যথাযথ ব্যবস্থা গ্রহন করবো। অভিযানকালে স্থানীয়দের মাঝে ভোক্তা অধিকার আইন সংক্রান্ত লিফলেট,প্যাম্ফলেট বিতরণ করা হয় এবং হ্যান্ড মাইকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করা হয়।

 

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net